এবার সেরা করদাতা পরিবারকে সম্মাননা দেয়ার ঘোষণা

ডেস্ক রিপোর্ট: পোস্টকার্ড | প্রকাশিত: ১৬ মার্চ ২০১৭, ০১:০৮ অপরাহ্ন
income-tax-award-for-highiest-tax-paying-family

এবার সেরা করদাতা পরিবারকে সম্মাননা দেয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। তিনি বলেছেন, যে পরিবারের সবাই কর দেয়, সে পরিবারকে সন্মানা দেওয়ার যে প্রস্তাব এসেছে, সে প্রস্তাব বিবেচনায় নেওয়া হলো। তাদেরকে কর বাহাদুর পরিবার হিসেবে অভিহিত করা যায়। এ বিষয়ে একটি নীতিমালা তৈরি করা হবে জানান তিনি।

বুধবার বাগেরহাটের জেলা পরিষদ মিলনায়তনে ২০১৭-১৮ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনা ও রাজস্ব সংলাপে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট ৪ আসনের সংসদ সদস্য মো. মোজাম্মেল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট ৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক,বাগেরহাট ২ এর সংসদ সদস্য মীর শওকত আলী বাদশা। এছাড়া আরও উপস্থিত ছিলেন এনবিআর সদস্য মো. ফরিদ উদ্দিন, কালিপদ হালদার, পারভেজ ইকবাল প্রমুখ।

এনবিআর চেয়ারম্যান বলেন, কর প্রদানের ক্ষেত্রে বাগেরহাট একটি বাহাদুর অঞ্চল। এ অঞ্চল থেকে সিংহভাগ কর আসছে।  আমি বাগেরহাটের জন্য একটি সুসংবাদ নিয়ে এসেছি। তা হলো- ১০০ টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলের মধ্যে সবার আগে প্রস্তুত হয়েছে মংলা অর্থনৈতিক অঞ্চল।