পাকিস্তানকে সতর্ক করে দিল ভারতঃ সীমান্তবর্তী এলাকা থেকে সাবেক পাক সেনা রহস্যজনকভাবে নিখোজঁ

ডেস্ক রিপোর্ট: পোস্টকার্ড | প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৭, ০৪:৩৮ অপরাহ্ন
Pakistan-and-India-resent-relation

এক ভারতীয়কে সামরিক আদালতে ফাঁসির আদেশ দেওয়ার প্রেক্ষিতে পাকিস্তানকে সতর্ক করে দিয়েছে ভারত। মঙ্গলবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী রাজ্যসভায় বলেছেন ‘ আমি পাকিস্তান সরকারকে সতর্ক করে দিয়ে বলতে চাই, এ ব্যাপারে তারা যদি আর এগোয়, তাহলে দুদেশের সম্পর্কের আরো অবনতির দিকে যাবে, সেটা যেন তারা মাথায় রাখে।’
 
গত বছরের ৩ মার্চ  পাকিস্তানের নিরাপত্তা বাহিনী বেলুচিস্তানের মাশকেল এলাকা থেকে ভারতীয় নাগরিক কুলভুষান যাদবকে গ্রেপ্তার করে এবং তার বিরুদ্ধে করাচি ও বেলুচিস্তানে ভারতের হয়ে গোয়েন্দাগিরি ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ আনা হয়।গত সোমবার (১০ই এপ্রিল)  পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান যে, পাকিস্তানের নিরাপত্তা বাহিনী সামরিক আদালতে  বেলুচিস্তানের মাশকেল এলাকা থেকে গ্রেপ্তারকৃত গুপ্ত চর কুলভুষান যাদবকে গোয়েন্দাগিরি ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে মৃত্যুদণ্ড দিয়েছে।
 
এঘটনার পর পর মঙ্গলবার রাজ্যসভায় যাদবকে ‘ভারতের সন্তান’ উল্লেখ করে সুষমা স্বরাজ বলেন, ‘ আমাদের অবস্থান সুস্পষ্ট। কুলভুষান যাদব কোনো অন্যায় করেছে তার কোনো প্রমাণ নেই। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড ঘটানোর প্রচেষ্টা।’তিনি আরো বলেন, যাদবকে বাঁচানোর জন্য ভারতের সরকার সব ধরনের চেষ্টা করবে।
 
এদিকে নেপালে চাকরির জন্য সাক্ষাৎকার দিতে যেয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন অবসরপ্রাপ্ত এক পাক সেনা কর্মকর্তা। বৃহস্পতিবার ভারত সীমান্তবর্তী লুম্বিনি এলাকা থেকে লেফটেনেন্ট কর্নেল মোহাম্মদ হাবিব নিখোঁজ হয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানি বিভিন্ন সংবাদমাধ্যম ।